1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
‘দেশে অর্ধেকের বেশি নারীর বাল্যবিয়ে হয়’ বেইলি রোডে আগুনের ঘটনায় এখনো ৬ জন চিকিৎসাধীন গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষায় পুলিশকে দায়িত্ব পালন করতে হবে: প্রধান বিচারপতি দক্ষিণ কোরিয়ায় ৭ হাজার ডাক্তারের লাইসেন্স স্থগিত ইসরায়েলি গুপ্তচরের’ মৃত্যুদণ্ড কার্যকর করল ইরান গাজায় অপুষ্টি-পানিশূন্যতায় আরো ১৫ শিশুর মৃত্যু কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার ও চা চুমুকের মালিকসহ ৪ জন কারাগারে চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদানে আরও স্বচ্ছতা ও পেশাদারিত্ব নিশ্চিত করা হবে : আরাফাত সীমান্ত রক্ষায় বিজিবিকে স্মার্ট প্রযুক্তিতে সজ্জিত করা হচ্ছে : প্রধানমন্ত্রী না:গঞ্জে ক্ষমতার স্বাদ পায়নি আওয়ামীলীগের ত্যাগীরা

ছুটির দিনে সোনারগাঁয় দর্শনার্থীদের ভির

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৪

সোনারগাঁয় অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের আয়োজিত মাসব্যাপী কারুশিল্প মেলা ও লোকজ উৎসব। ছুটির দিন হওয়ায় প্রচুর চাপ লক্ষ্য করা গেছে মেলাতে। মেলার শুরুর দিকে ক্রেতা-দর্শনার্থীদের চাপ কম থাকলেও ছুটির দিন পেতেই দূর-দূরান্ত থেকে মেলা প্রাঙ্গণে ছুটে আসছেন দর্শনার্থীরা।
শুক্তবার (৯ ফেব্রæয়ারি) বিকেলে সোনারগাঁ জাদুঘরে সরেজমিনে দেখা যায় এমনই চিত্র। অনেকেই এসেছেন পরিবার নিয়ে, অনেকেই আবার বন্ধু নিয়ে। বিভিন্ন স্টলগুলো ঘুড়ে ঘুড়ে দেখছেন দর্শনার্থীরা, আবার প্রয়োজনীয় কিছু পেলে কিনে নিচ্ছেন।
মেলার বিষয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে উপ-পরিচালক একেএম আজাদ সরকার বলেন, দেশীয় সংস্কৃতির পুনরুজ্জীবনে আয়োজিত মাসব্যাপী এ লোক কারুশিল্প মেলায় কর্মরত কারুশিল্পী প্রদর্শনী, লোকজীবন প্রদর্শন, পুতুল নাচ, বায়োস্কোপ, নাগরদোলা, গ্রামীণ খেলাসহ বাহারী পণ্য সামগ্রীর প্রদর্শনের ব্যবস্থা রয়েছে। প্রতিদিন লোকজ মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান, স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় বিলুপ্তপ্রায় গ্রামীণ খেলা, কর্মরত কারুশিল্পীর কারুপন্যের প্রদর্শনীসহ নানা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ১৬ জানুয়ারি থেকে শুরু হওয়া এই মেলা ১৪ ফেব্রæয়ারি পর্যন্ত চলবে। আশা করছি, এবারের মেলায় ৩ লাখ মানুষের সমাগম ঘটবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park