1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

রঙ বাংলাদেশের পোশাকে বসন্তের ছোয়া

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪

রঙ বাংলাদেশর পোশাকে এবার এসেছে বসন্তের ছোয়া। পোশাক ডিজাইনের থিম হিসেবে বেছে নেয়া হয়েছে ফোর এলিমেন্ট অব নেচারের একটি উপাদান, যা হলো আর্থ বা মাটি। রবিবার (২১ জানুয়ারি) রঙ বাংলাদেশের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রঙ বাংলাদেশ আরও জানায়, গ্রিক মিথোলজির মতে ফোর এলিমেন্ট অব নেচারে দিয়েই গঠিত হয়েছে বিশ্বব্রহ্মাÐ। প্রতিটি উপাদানের রয়েছে আলাদা প্রতীক ও সত্তা। প্রকৃতির চোখে এসবের রঙও রয়েছে আলাদা। এতে আর্থ বা মাটির রয়েছে নানান রূপ। সেই রূপে বৈচিত্র্যের চমৎকার বিন্যাস ঘটানো হয়েছে রঙ বাংলাদেশ এর বসন্ত আয়োজনে। তাই প্রতিটি পোশাক হয়ে উঠেছে আকর্ষণীয় ও নান্দনিক।

হাফসিল্ক, রেগুলার কটন, উইভিং কটন, মিক্সড কটন, ¯øাব কটন, ভয়েল, লিলেন ও ধূপিয়ান কাপড়ে পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানান ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রীন প্রিন্ট, বøক প্রিন্ট, এ্যাম্ব্রয়ডারী, হাতের কাজ, কারচুপি, কাটিং—সুইং ইত্যাদি। ট্র্যাডিশানাল পোশাকের পাশাপাশি ওয়েস্টার্ন পোশাকও এই সংগ্রহের বিশেষ আকর্ষণ। রঙ বাংলাদেশের সাবব্র্যান্ড ওয়েস্ট রঙ আর রঙ জুনিয়র এর পোশাকেও রয়েছে বসন্তের আমেজ। রয়েছে শাড়ি, থ্রিপিস, সিঙ্গেল কামিজ, টপস, রেডি বøাউজ, সিঙ্গেল ওড়না, আনস্টিচড থ্রি—পিস, টিউনিক, স্কার্ট, পাঞ্জাবি, শার্ট, টি—শার্ট, পায়জামা, মগসহ অন্যান্য সামগ্রী। বাচ্চাদের জন্যে রয়েছে পাঞ্জাবি, শার্ট, টি—শার্ট, ফ্রক, ড্রেস, স্কার্ট। রয়েছে পরিবারের সবার জন্যে একই ধরনের ম্যাচিং পোশাক। বাবা-মা, মা-মেয়ে, বাবা-ছেলে এমনকি পরিবারের সবাই একই থিমের পোশাক পড়ে উদযাপন করতে পারবে এবারের বসন্ত উৎসব।

বসন্ত উৎসবকে ঘিরে যেকোন অনুষ্ঠান বা আয়োজনের জন্য সবাই মিলে একইরকম পোশাক পরতে পাইকারী দামেও পাওয়া যাবে রঙ বাংলাদেশ এর বসন্ত আয়োজনের পোশাক । কর্পোরেট প্রোগ্রাম বা যেকোন সাংস্কৃতিক অনুষ্ঠান সব ধরনের আয়োজনেই রঙ বাংলাদেশ এর এই বসন্ত উৎসবের পোশাক হবে আকর্ষণীয়।

রঙ বাংলাদেশ এর ঢাকা ও ঢাকার বাহিরের সকল আউটলেটেই পাওয়া যাচ্ছে বসন্ত উৎসবের আয়োজন। এছাড়া অনলাইন প্ল্যাটফর্মে বসন্ত উৎসবের পণ্য ক্রয়ে ভিজিট করতে হবে রঙ বাংলাদেশের ওয়েবসাইট অথবা রঙ বাংলাদেশের ফেসবুক পেজ।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park