1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
যুদ্ধবিরতি চুক্তি প্রক্রিয়ার ‘শেষ’ মুহুর্তে গাজা যুদ্ধ ভয়ঙ্কর হয়ে উঠছে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কোরবানির পশুবাহী পরিবহন থামানো যাবে না : আইজিপি ঈদযাত্রা নিরাপদ করতে প্রতিটি স্টেশনে র‌্যাবের গোয়েন্দা নজরদারি আছে : র‌্যাব রাষ্ট্রপতির সাথে নবনিযুক্ত বিমান বাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ অবসরে গেলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আবু আহমেদ জমাদার জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা কাদের, উপনেতা আনিসুল ও রওশনকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মন্ডল মোঃ মহিউদ্দিন সানী দৈনিক জনদর্পণ পত্রিকার পরিচালনা পর্ষদের বৈঠক অনুষ্ঠিত ফতুল্লার ধলেশ্বরী নদী থেকে ১৬টি ইট বাধা অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধার দালাল দিয়ে টেস্ট বাণিজ্যের অভিযোগ: নোভা ডায়াগনস্টিকে দুদকের অভিযান

ঢাকায় হাতে লেখা কোরআনের প্রচ্ছদ উন্মোচন, ওজন ২০ মণ

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
হাতে লেখা ২০ মন ওজনের পবিত্র আল-কুরআনের প্রচ্ছদ উন্মোচন করেছেন বাংলাদেশের আলেমরা। তাদের দাবি, এটি বিশ্বের সর্ববৃহৎ হস্তলিখিত আল-কুরআন। সর্ববৃহৎ হস্তলিখিত এই গ্রন্থকে গিনিস ওয়ার্ল্ড রেকর্ডে অন্তর্ভুক্ত করার দাবি জানান তারা।বৃহস্পতিবার (২৩ মে) বেলা ৩টায় জাতীয় প্রেসক্লাবে হাতে লেখা এই পবিত্র আল-কুরআন প্রদর্শন আয়োজক কমিটির এক সংবাদ সম্মেলন এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে গ্রন্থটির প্রথম পৃষ্ঠা উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও ধর্মমন্ত্রী  মো. ফরিদুল হক খান।আয়োজকরা জানান, হাতে লেখা এ গ্রন্থের দৈর্ঘ্য ১৪ ফুট। এর আগে বিশ্বের সব হাতে লেখা কুরআন ছিল ১০ ফুটের নিচে। এ ছাড়াও ১২ ফুট প্রস্থের এই গ্রন্থটি ২০০ পৃষ্ঠায় লিপিবদ্ধ করা হয়েছে।

যার ওজন প্রায় ৮০০ কেজি বা ২০ মণ। হাতে তৈরি বাশের কলম ও দোয়াতকালি দিয়ে লেখা হয়েছে পবিত্র গ্রন্থটি।দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে এই লেখার কাজ চলেছে। অভিজ্ঞ হাফেজদের দিয়ে গ্রন্থটি শুদ্ধতা যাচাই করা হয়েছে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park