1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘দেশে অর্ধেকের বেশি নারীর বাল্যবিয়ে হয়’ বেইলি রোডে আগুনের ঘটনায় এখনো ৬ জন চিকিৎসাধীন গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষায় পুলিশকে দায়িত্ব পালন করতে হবে: প্রধান বিচারপতি দক্ষিণ কোরিয়ায় ৭ হাজার ডাক্তারের লাইসেন্স স্থগিত ইসরায়েলি গুপ্তচরের’ মৃত্যুদণ্ড কার্যকর করল ইরান গাজায় অপুষ্টি-পানিশূন্যতায় আরো ১৫ শিশুর মৃত্যু কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার ও চা চুমুকের মালিকসহ ৪ জন কারাগারে চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদানে আরও স্বচ্ছতা ও পেশাদারিত্ব নিশ্চিত করা হবে : আরাফাত সীমান্ত রক্ষায় বিজিবিকে স্মার্ট প্রযুক্তিতে সজ্জিত করা হচ্ছে : প্রধানমন্ত্রী না:গঞ্জে ক্ষমতার স্বাদ পায়নি আওয়ামীলীগের ত্যাগীরা

নারায়ণগঞ্জ বেতন না দিয়ে ২ গার্মেন্টস বন্ধ, রাস্তা অবরোধ

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪
নারায়ণগঞ্জে বকেয়া বেতন পরিশোধ ছাড়াই দুটি কারখানা বন্ধের ঘটনায় বিক্ষোভ করেছে কারখানা শ্রমিকেরা। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা ফতুল্লার বিসিক শিল্পাঞ্চলে কারখানাটির সামনে এ বিক্ষোভ প্রদর্শন করে শ্রমিকরা। পরে শিল্প পুলিশের পক্ষ থেকে মালিক পক্ষের সাথে কথা বলে সোমবার বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা ফিরে যান। কারখানাটির ডাইং ও নিটিংসহ বিভিন্ন সেকশনে অন্তত ৭ হাজার শ্রমিক কাজ করেন।

এর আগে বুধবার ও বৃহস্পতিবার ডিসেম্বর মাসের আংশিক ও জানুয়ারি মাসের বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ করেন কারখানার শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল থেকে কারখানার ভেতরে আন্দলনের নামে কাজ বন্ধ করে অস্থিরতা তৈরির চেষ্টা করেন শ্রমিকরা, এসময় কারখানায় বহিরাগতরা তাদের হুমকি দেয় এমন অভিযোগ এনে তারা কারখানা তালাবদ্ধ করে বিক্ষোভ শুরু করে। পরে বিকেলে ‘বেআইনিভাবে শ্রমিক ধর্মঘট ও বিশৃঙ্খলা সৃষ্টির’ কারণ উল্লেখ করে কারখানাটি বন্ধ ঘোষণা করে মালিকপক্ষ। এদিকে সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন রূপসী গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের পোশাক কারখানার শতাধিক শ্রমিক। শ্রমিকদের অভিযোগ, গত নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত ৩ মাসের বেতন বকেয়া থাকার পরও তাদের বেতন না দিয়ে কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে। এ কারণে তাঁরা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park