1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
অবসরে গেলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আবু আহমেদ জমাদার জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা কাদের, উপনেতা আনিসুল ও রওশনকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মন্ডল মোঃ মহিউদ্দিন সানী দৈনিক জনদর্পণ পত্রিকার পরিচালনা পর্ষদের বৈঠক অনুষ্ঠিত ফতুল্লার ধলেশ্বরী নদী থেকে ১৬টি ইট বাধা অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধার দালাল দিয়ে টেস্ট বাণিজ্যের অভিযোগ: নোভা ডায়াগনস্টিকে দুদকের অভিযান না.গঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে ঈদের দুই জামাত, প্রথমটি সকাল ৭টায় বিদ্যানিকেতনে দেশীয় ফলের উৎসব না.গঞ্জে পৌরসভা নির্বাচনে প্রার্থী বিএনপির ডজনখানেক দায়িত্বশীল নেতা! মেঘনা টোল প্লাজা এলাকায় চলন্ত বাসে হটাৎ আগুন

হার্ট ইনিস্টিউটের কাজে বিলম্ব, সংসদে শামীম ওসমানের ক্ষোভ

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪

নারায়ণগঞ্জ শহরের কালীরবাজার এলাকায় দু’শ কোটি টাকা ব্যায়ে নির্মিত নতুন ও পরিত্যক্ত আইন ভবনে হার্ট ইনিস্টিউটের কাজ শুরু না হওয়ায় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।
বুধবার (৫ জুন) জাতীয় সংসদের অধিবেশন চলাকালীন এই ক্ষোভ প্রকাশ করেন শামীম ওসমান।

এসময় তিনি বলেন, মাননীয় স্বাস্থ্যমন্ত্রী অত্যন্ত সুযোগ্য ব্যাক্তি। গত অধিবেশনে তিনি আমাকে বলেছিলেন আমাকে জানাবেন। আমি জানতে চাই জাতির জনক বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট কর্তৃক ২০২১ সালে জাতির পিতার কনিষ্ঠ কন্যা শেখ রেহানার নামে মেডিকেল কলেজ হওয়ার কথা ছিল। আমি জনগণের বেতনে চলি, কিন্তু জনগণকে জানাতে পারি না ২০২১ থেকে ২০২৪ পর্যন্ত মেডিকেল কলেজটা কেন এখনও হয়নি।
তিনি আরও বলেন, আমাদের সুযোগ্য আইনমন্ত্রী এখানে আছেন। ২০০ কোটি টাকা ব্যায়ে একটা ভবন নির্মাণ করা হয়েছে আমাদের মত দরিদ্র দেশে। ভবনটি পড়ে আছে। আমরা বলতে বলতে ক্লান্ত হইনি, আপনারা হয়ত বিরক্ত হন। আমি জানতে চাই ভবনটি তৈরি, সেখানে একটা হার্ট ইনিস্টিউট করবেন কীনা।

তিনি বলেন, আমরা জনগণের বেতন যেহেতু নেই আমাদের বলতে হবে। শেখ রেহানার নাম আমার জন্য সেন্টিমেন্টাল। নারায়ণগঞ্জেই প্রথম তার নামে মেডিকেল কলেজ করার অনুমোদন হয়েছে। এটা কেন হয়নি আমি জানতে চাই।

শামীম ওসমানের প্রশ্নের জবাবে স্বাস্থমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, মাননীয় সাংসদ এটা আগেও আমাকে বলেছেন। তবে বঙ্গবন্ধুর পরিবারের নামে কিছু করতে গেলে এটা বঙ্গবন্ধু ট্রাস্টের, সে কাগজটি আমাকে একটু দিবেন। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের বললেন একটু আগে, কোন কিছু করার আগে আমাদের জনবল দেখতে হবে। এটা হুট করে করা যায় না। আমাদের দক্ষ জনবল লাগবে। ঢাকার প্রতিষ্ঠান গুলোতেই আমাদের জনবলের ঘাটতি। দক্ষ জনবল তৈরি করে ইনিস্টিউটটা করা উচিত বলে মনে করি।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park