1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:০৪ অপরাহ্ন

কালিবাজার স্বর্ণশিল্পী ইউনিয়নের নির্বাচনের ধীরগতি

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪

বাংলাদেশের মধ্যে স্বর্ণ ব্যবসায়ী দিকদিয়ে নারায়ণগঞ্জ অন্যতম। তবে নারায়ণগঞ্জ স্বর্ণ শিল্পী ইউনিয়ন এর নির্বাচন নিয়ে চলছে নানা আলোচনা ও সমালোচনা। বর্তমান কমিটির বিরুদ্ধে রয়েছে সাধারন ভোটাদের নানা অভিযোগ। গত ২০২২ সালে নির্বাচনের পর থেকে সাধারন ভোটার দের নিয়ে কোন মিটিং বা আলোচনা সভার আয়োজন করেনি। তারা তাদের মন মত করে স্বর্নশিল্প ইউনিয়ন পরিচালনা করে আসছে। যাতে সাধারন ভোটারা বর্তমান কমিটির উপরে অনেকটাই ক্ষিপ্ত। সাধারন ভোটারা ২০২২ সালের নিবাচিত কমিটি বাতিল করে নতুন নির্বাচন দেওয়ার দাবীতে বর্তমান কমিটির সাধারন সম্পাদক বরাবর ডাক বিভাগের মাধ্যমে একটি লিখিত অভিযোগ জানান। স্বর্ণ শিল্পী ইউনিয়নের নিবার্চনের মেয়ার কাল হলো দুই বছর। তবে গত ২০২২ সালে ১০ ফেব্রুয়ারি নির্বাচনের সময় সাবেক কমিটি সাথেও তাদের ছিলো অনেকটা ব্যবধান।

তবে কালিবাজার স্বর্ন শিল্প শ্রমিক ইউনিয়নের সাধারন ভোটাররা অভিযোগ করেন বলেন, বর্তমান কমিটি সাধারন ভোটার কোন খোজ খবর রাখেনি। তারা নিজেদের লোক নিয়ে সাধারন সম্পাদক এর অফিসে বসে একা একা মিটিং করেছে। প্রতিটি মার্কেটের একজন করে প্রতিনিধি থাকে তাদেরকেও ডাক দেননি। গত ২০/২৫ দিন আগে একটি কার্যকরী কমিটির দ্বি-বার্ষিক সভা করে বর্তমান কমিটি ভেঙ্গে দেওয়া ঘোষনা দেন। তবে তাদের মেয়াদ শেষ হওয়ার পরেও তারা এখনো কমিটি বহার রাখার পায়তারা করছে। আমরা চাই তারা খুব তারাতারি বর্তমান কমিটি বিলুপ্ত করে অন্য কারো কাছে দায়িত্ব বুঝিয়ে দিয়ে নিবার্চনরে নতুন তারিখ ঘোষনা করা হক।

কালিবাজার স্বর্ন শিল্প শ্রমিক উইনিয়নের সাধারন সম্পাদক ও সোনারগাঁও স্বর্ণ শিল্পালয় এর মালিক, স্বপন চন্দ্র দাস বলেন, আপনারা বর্তমান কমিটি কিছুদিন আগেও একটি সভা করেছি সেখানে বলা হয়েছে বর্তমান কমিটি ঙেঙ্গে নতুন কমিটি করা হবে। আমাদের যে উপদেষ্টা কমিটি রয়েছ তাদের কাছে আমরা সব কিছু বুঝিয়ে দিবো। যদি তারা এ দায়িত্ব নিতে না চায় তাহলে আমরা রোববার অফিসে যোগযোগ করে তাদের কাছে দায়িত্ব দিবো তারা আমাদের যে কমিটি দিবে আমরা সে ভাবে কাজ করবো। আপনাদের কাছে যারা অভিয়োগ করেছে তারা হলো অল্প কিছু ব্যবসায়ী। আমাদের বিরুদ্ধে সব সময় কাজ করে আসছে। আমাদের আগে একটানা ২০ বছর একটি শহর এ দায়িত্বে ছিলো আমরা তাদের কাজ থেকে অনেক যুদ্ধ করে মিছিল মিটিং করে আমরা নিবার্চন দিয়ে ক্ষমতায় আসছি।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park