1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

সিদ্ধিরগঞ্জে বেড়েছে খুন ডাকাতি ছিনতাই চাঁদাবাজি

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হঠাৎ চুরি ছিনতাই ডাকাতি ও খুন বেড়ে যাওয়ায় অতংকের মধ্যে রয়েছে সাধারণ মানুষ।  মাত্র দের মাস ব্যবধানে একই এলাকায় ২টি ডাকাতির ঘটনা ঘটে। এর মধ্যে গত ৪ মার্চ থানার জালকুড়ি এলাকা থেকে দিন দুপুরে এক স্বর্ণ ব্যবসায়ীর ১ কোটি ৪১ লাখ টাকা ডাকাতি করে নিয়ে যায় অজ্ঞাত দুর্বৃত্তরা। অপরটি গত ১৮ এপ্রিল রাতে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি তালতলা এলাকায় দেওয়ান মঞ্জিলের দ্বিতীয় তলায় হাজী রায়হান উদ্দিন দেওয়ান মুন্নার ফ্লাটের জানালার গ্রিল কেটে অজ্ঞাত ৮/৯ জন ডাকাত দেশীয় অস্ত্র-সস্ত্রের ভয় দেখিয়ে ৫১ ভরি স্বর্ণ ও নগদ ১০ লাখ টাকাসহ এক কোটি টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এদিকে গত ১০ মাসে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের গুরুত্বর্পূর্ণ কাঁচপুর সেতু এলাকায় সশস্ত্র ছিনতাইকারিদের হাতে ১ জন মাদরাসার শিক্ষার্থীসহ ৩ জন নৃশসংশভাবে খুনসহ ৫টি খুনসহ আদমজী ইপিজেডের দুই বিদেশী কর্মকর্তার উপর হামলার ঘটনায় সিদ্ধিরগঞ্জ-আদমজী এক আতংকের নগরীতে পরিনত হয়েছে। এদিকে দুই বিদেশীকে নাগরিকের উপর হামলার ঘটনায় ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি বলেন, এমন কান্ড করে ওরা কিভাবে ছাড়া পায়?। সিদ্ধিরগঞ্জের একটি অনুষ্ঠানে এসে তিনি সাংবাদিকদের তিনি এসব এ কথা বলেন।
জানা যায়, গত (২ মে) সিদ্ধিরগঞ্জের আদমজী কদমতলী এলাকা থেকে স্বপ্না আক্তার (১৪) নামের এক স্কুলছাত্রীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় স্কুলছাত্রীর মা নেহা বেগম বাদী হয়ে অজ্ঞাত নামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।
গত ২২ এপ্রিল রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজ পাইনাদী নতুন মহল্লা এলাকায় বাসের ব্যাটারি চুরির আখ্যা দিয়ে বাবু (২৫) নামের এক যুবককে পিটিয়ে হত্যা করার ঘটনা ঘটে।
এদিকে গত ১৮ এপ্রিল রাতে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি তালতলা এলাকায় দেওয়ান মঞ্জিলের দ্বিতীয় তলায় হাজী রায়হান উদ্দিন দেওয়ান মুন্নার ফ্লাটের জানালার গ্রিল কেটে অজ্ঞাত ৮/৯ জন ডাকাত দেশীয় অস্ত্র-সস্ত্রের ভয় দেখিয়ে ৫১ ভরি ১১ আনা স্বর্ণ, ০৫টি মোবাইল ফোন, ০১টি ম্যাকবুক এবং নগদ ১০ লাখ টাকা ডাকাতি করে নিয়ে যায়। দেওয়ান মঞ্জিলের ডাকাতির ঘটনায় এ ঘটনায় মামলা হওয়ার পর ৩ জন ডাকাতকে গ্রেফতার ও মাত্র ৩ ভরি স্বর্ণ উদ্ধার করে পুলিশ।
মুন্না দেওয়ানের ভগ্নিপতি মিজানুর ইসলাম জানান, রাত সাড়ে তিনটার দিকে একদল ডাকাত বাড়ির জানাল গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে। এরপর ডাকাতরা মুন্না দেওয়ান ও বাড়ির নারীদের হাত-পা ও মুখ বেঁধে অস্ত্রে ভয় দেখিয়ে জিম্মি করে ফেলে। রাত সাড়ে ৩টা থেকে ভোর ৪ টা -২০ মিনিট পর্যন্ত  মাত্র ৫০ মিনিটে নগদ টাকাসহ কোটি টাকার মালমাল লুঠ করে নিয়ে যায়।
এছাড়াও গত ৪ মার্চ সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকা থেকে দিন দুপুরে নারায়ণগঞ্জের মন্টি স্বর্ণ শিল্পালয়ের দুই কর্মচারী প্রদীপ দাশ ও সৈকত সরকারের কাছ থেকে ১ কোটি ৪১ লাখ টাকা ডাকাতি করে নিয়ে যায় অজ্ঞাত দুর্বৃত্তরা। চলন্ত শীতল পরিবহনের একটি বাস গাড়ি থেকে তাদের নামিয়ে ডিবি পুলিশ পরিচয় দিয়ে এ ডাকাতির ঘটনা ঘটায়। এ ঘটনায় মন্টি স্বর্ণ শিল্পালয় মালিক প্রাণকৃষ্ণ বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করলেও পুলিশ লুঠ হওয়া টাকা উদ্ধার বা জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি।
এদিকে গত ২৫ এপ্রিল রাত ১ টায় তিনজন ছিনতাইকারী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মাদানাীনগর এলাকায় মোটরসাইকেল আরোহী খালেদ মাহমুদ ও তার মামা সাজ্জাদ হোসেনের মোটরসাইকেল (নং- ঢাকা মেট্টো-ল-৫৯-১৫৮২) গতিরোধ করে চাপাতি ও দেশীয় অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে মূল্যবান তিনটি মোবাইল ফোন, চার হাজার টাকা, মানিব্যাগ এবং তাদের মোটরসাইকেলটি ছিনিয়ে নিয়ে যায়। মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে বন্দরের কামতাল থানা পুলিশ ছিনতাইকারীদের মোটরসাইকেলটি উদ্ধার করলেও খালেদ মাহমুদের হুন্ডা, মোবাইল ফোন উদ্ধার বা ছিতাইকারীদের গ্রেফতার করতে পারেনি।
গত বুধবার ১৭ জানুয়ারি বিকেলে আদমজী ইপিজেড থেকে বিদেশী কর্মকর্তাদের নিয়ে বের হওয়া কিডো বিডি কোম্পানির একটি মাইক্রোবাস সিদ্ধিরগঞ্জের জালকুড়ি বাসট্যান্ডের সামনে পৌঁছালে পথিমধ্যে রাস্তার দুই দিক হতে একদল সন্ত্রাসী পথরোধ করে গাড়ীর ভেতরে থাকা কর্মকর্তাদের হত্যার উদ্দেশ্যে উপর্যুপরি পাথর নিক্ষেপ করে হামলা চালায়। এতে গাড়ীর গ্লাস ভেঙ্গে ভিতরে থাকা দুই বিদেশি কর্মকর্তা গুরুতর আহত হন এবং গাড়ী ভাঙচুর করে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত করা হয়। এদিকে দুই বিদেশীকে নাগরিকের উপর হামলার ঘটনায় ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি বলেন, এমন কান্ড করে ওরা কিভাবে ছাড়া পায়?।
গত ২৭ এপ্রিল রাতে বিজিবি কনভেনশন সেন্টারে কাজ শেষে ফ্যাইন্যান্স ম্যানেজার মিজানুর রহমানের অটোরিক্সা নিয়ে সিদ্ধিরগঞ্জের পাইনাদী পূর্বপাড়া এলাকায় নিজ বাড়িতে যাচ্ছিলেন। তাকে বহনকারী অটোরিক্সা সিদ্ধিরগঞ্জের সিআইখোলায় এলাকায় পৌছলে ৫ জন ছিনতাকারী চাপাতি, চাকু ও দেশীয় অস্ত্রসহ ঐ অটোর গতিরোধ করে অস্ত্রের মুখে তাকে ও অটোচালককে জিম্মি করে দুইটি মোবাইল ফোন, ব্যাংকের দুইটি ক্র্যাডিটকার্ড ও মানিব্যাগ ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। এ ঘটনায় তিনি সিদ্ধিরগঞ্জ থানায় গিয়ে পুলিশকে রবিবার অবহিত করলেও পুলিশ এ ঘটনায় কাউকে আটক বা  লুট হওয়ায় মালামাল উদ্ধার করতে পারেনি।
গত ১৯ এপ্রিল বিকেলে মাদ্রসার শিক্ষার্থী মো. সিফাত তার বন্ধু সাগর শেখ (১৯) কে নিয়ে কাঁচপুর সেতু এলাকায় ঘুরতে যান। ঘুরাফেরা শেষে রাত পৌনে ৯টায় তারা উভয়য়ে বাড়ি ফেরার উদ্দেশ্যে রওনা দিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর সেতুর পশ্চিম পাশে ২ জন অজ্ঞাতনামা ছিনতাইকারীদের ছুড়িকাঘাতে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৩ এপ্রিল দুপুরে তার মৃত্যু হয়। এ ঘটনায় সিফাতের মামা আল-ইমাম বাদী হয়ে অজ্ঞাতনামা ছিনতাইকারীদের আসামী করে মামলা দায়ের করলেও পুলিশ কোন ছিনতাইকারীকে গ্রেফতার করতে পারেনি।
গত বছরের ৩ অক্টোবর বিকেল সাড়ে ৫ টার দিকে কাঁচপুর সেতুর উপর সশস্ত্র ছিনতাইকারীদের ছুরিকাঘাতে প্রাণ হারান সুভাস চন্দ্র শর্মা (৪৫) নামে এক গার্মেন্টস শ্রমিক। এ ঘটনায় মামলা হলেও পুলিশ ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি।
এরআগে গত বছরের ১০ জুলাই রাতে কাঁচপুর সেতুর পশ্চিমপাশে ছিনতাইকারীর ছুরিকাঘাতে খুন হয় আরমানুল ইসলাম রোহান (২২) নামে একজন। এসময় তার ভাই আরমানুল ইসলাম রিপন (২০) ছুরিকাঘাতে আহত হন। এ ঘটনায় মামলা হওয়ার পর জেলা ডিবি পুলিশ দুই ছিনতাইকারীকে গ্রেফতার করে। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক জানান, হত্যা ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনায় আমরা কয়েকজনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছি। এর মধ্যে কয়েকজন আসামি আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দী দিয়েছেন। এ বিষয়ে কথা হলে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল বলেন, কাঁচপুর সেতু এলাকায ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহতের ঘটনায়সহ গত ১০ দিনে অভিযান চালিয়ে ২৫ থেকে ৩০ জন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের জন্য আমরা বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছি।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park