1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

নাসিকের দেওভোগ চেয়ারম্যান বাড়ি থেকে নাগবাড়ী পর্যন্ত সড়কে অসংখ্য গর্ত, খানা-খন্দকে জনভোগান্তি চরমে

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ৮ মে, ২০২৪

ছবি দেখে মনে হতে পারে এটি কোনো অজপাড়াগায়ের রাস্তার চিত্র, কিন্তু না এটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অত্যন্ত গুরুত্বপূর্ণ আলী আহাম্মদ চুনকা সড়কের চেয়ারম্যান বাড়ির মোড় হতে নাগবাড়ী পর্যন্ত সড়কের অবস্থা। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কিছু এলাকায় উন্নয়নের ছোঁয়া লাগলেও শহরের বেশ কয়েকটি সড়ক বেহাল অবস্থায় পড়ে আছে। এর মধ্যে দীর্ঘদিন অবহেলা ও অযত্নের স্বীকার ১৪ ও ১৬ নং ওয়ার্ডের আওতাভুক্ত এই আলী আহাম্মদ চুনকা সড়কটি। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে সড়কটির চেয়ারম্যান বাড়ির মোড় থেকে নাগবাড়ী পর্যন্ত চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটিতে অসংখ্য খানা-খন্দকের সৃষ্টি হওয়ার কারণে এ ভাঙ্গাচোরা সড়ক দিয়ে মানুষের চলাচল করতে কষ্ট হচ্ছে, মাঝে মাঝেই বিকল হচ্ছে বিভিন্ন যানবাহন।
জানা যায়, আলী আহাম্মদ চুনকা সড়কের ২ নং রেল গেট থেকে চেয়ারম্যান বাড়ির মোড় পর্যন্ত অংশে সড়ক বেশ ভালো আছে। এরপর থেকেই বিড়ম্বনার শুরু। চেয়ারম্যান বাড়ির মোড় থেকে নাগবাড়ী মোড় তথা ১৪ ও ১৬ নং ওয়ার্ডের সীমানা প্রাচীরের শেষ দিক পর্যন্ত সড়কে অসংখ্য জায়গায় ভাঙ্গাচোরা আছে। সড়কটির সবচেয়ে বেশী খারাপ অবস্থা নাসিকের নব-নির্মিত ভবনগুলোর সামনে থেকে পানির টাংকি মোড় পর্যন্ত। সড়কের শুধু এতটুকু অংশেই কমপক্ষে ৫০-৬০টি গর্তের সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন সংস্কার না করায় এবং অযত্ন অবহেলায় সড়কটির এই অবস্থা দাবি স্থানীয়দের।
আরও জানা যায়, এ গর্তগুলোর অধিকাংশই সৃষ্টি করেছেন আশেপাশের বাড়িওয়ালা। তাদের নিজ নিজ বাড়িতে গ্যাস, পানির লাইন নিতে গিয়ে সড়কটির বেশ কয়েকটি স্থানে কেটে ফেলে কাজ করেন তারা। কিন্তু কাজ শেষ হওয়ার পর তারা সেই রাস্তার কথা ভুলে যান এবং নূন্যতমভাবে সেই রাস্তাটি আর পুনরায় মেরামত করা হয় না। ফলে কেটে ফেলা প্রতিটি অংশে বেশ কয়েকটি বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে এ সড়কদিয়ে চলতে গেলে মানুষের ভাঙ্গে কোমর, দোলে যানবাহন।
ক্ষোভ প্রকাশ করে অনেকেই বলেন, সড়কটির বিভিন্ন স্থানে কেটে বাড়িওয়ালাদের বাড়িতে পানি ও গ্যাসে লাইন নেয়ার পর তা মেরামত না করার কারণে এবং দীর্ঘদিন ধরে সংস্কার না করার কারণে মানুষ ও যান চলাচল অনুপযোগী হয়ে পড়ে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও মেয়রের সাথে যোগাযোগ করলে উনারা সংস্কার করে দিবে বললেও এই পর্যন্ত কোনো প্রকার পদক্ষেপ গ্রহণ করেছে বলে তাদের চোখে দৃশ্যমান হয়নি।
সরেজমিনে গিয়ে এ সড়কে হেলে দুলে যান চলাচল করতে দেখা যায়। এতে রিকশাচালক ও যাত্রীরা যন্ত্রণার মধ্যে পড়ে যান। এ নিয়ে চরম বিরক্তি প্রকাশ করে যাত্রী ও চালকরা। বৃষ্টির পানির কারণে গর্তের আকার বোঝা যায় না বলে অনেক ক্ষেত্রে চরম বিপাকে পড়তে হয় জনসাধারণের। কখনো কখনো যান বিকল হয়ে যাওয়ার কথাও জানান চালকরা।
রিকশা চালক মুনছুর আলী বলেন, পানির টাংকি এলাকার এ অংশে সড়ক ভালো অবস্থায় নেই। সড়কটি যান চলাচলের অনুপোযোগী। এ সড়কে রিকশা চালাতে গিয়ে রিকশার যন্ত্রপাতি দ্রুত নষ্ট হয়ে যায় বলে জানান তিনি।
১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান বলেন, এই রাস্তাটি সংস্কার কাজ শুরুর জন্য সকল কাগজপত্র রেডি আছে, মেয়র দেশের বাইরে আছেন, উনি আসলেই কাজ শুরু হবে বলে আশা ব্যক্ত করেন তিনি।
১৬ নং ওয়ার্ড কাউন্সিলর রিয়াদ হাসান বলেন, মেয়র দেশের বাইরে আছেন, উনি আসলে হয়তো কাজটা শুরু হতে পারে। তাছাড়া, সিটি কর্পোরেশনের বাজেটেরও ঘাটতি আছে, যা আমি-আপনারা সবাই হয়তো জানেন। বাজেট না হলে কাজটা কিভাবে হবে? গত দুই বছরে আমাদের কোনো কাজই হয় নাই। তবে, পুরো ১৬নং ওয়ার্ডের রাস্তা কার্পেটিং হবে বলেও জানান তিনি।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park