1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:২৯ অপরাহ্ন

বকেয়া বেতনের দাবিতে ক্রোনি গ্রুপের শ্রমিকদের বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪

বিসিক শিল্পাঞ্চলে বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি ঘোষণা করে বিক্ষোভ করেছে ক্রোনি গ্রæপের ‘অবন্তী কালার টেক্স লিমিটেড’ কারখানার হাজারো শ্রমিক। বৃহস্পতিবার (৮ ফেব্রæয়ারি) সকাল ৮টা থেকে কারখানার ভেতরে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করেন। এ সময় ‘বহিরাগত লোকজন বাধা দিচ্ছে’ বলে শ্রমিকরা অভিযোগ করেন। এর আগে, ৩১ জানুয়ারি একই দাবিতে শ্রমিকরা কর্মবিরতি দিয়ে বিক্ষোভ করেন।
শ্রমিকদের অভিযোগ, সকালে বিক্ষোভ করার সময় বহিরাগত লোকজন তাদের বাধা দেওয়ার চেষ্টা করে। পরে শ্রমিকরা তাদের কারখানা থেকে বের করে দেন। এ সময় কারখানার ভেতরের একটি স্থান থেকে কয়েকটি দেশীয় ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা উদ্ধারের কথা জানান শ্রমিকরা। শ্রমিকদের দমন করতে এসব রাতেই কারখানার ভেতরে নিয়ে রাখা হয়েছে বলে অভিযোগ তাদের।
তাদের আরও অভিযোগ, বিভিন্ন অজুহাত দেখিয়ে শ্রমিকদের বেতন নিয়ে টালবাহানা করছে মালিকপক্ষ। গত ছয় মাস ধরে বেতন নিয়ে সমস্যা করছে তারা। নানা অজুহাতে কিস্তিতে বেতন পরিশোধ করছে। বিক্ষোভ ছাড়া বেতন পরিশোধ করছে না।
শ্রমিকদের জানান, কারখানাটির ডাইং ও নিটিংসহ বিভিন্ন সেকশনে অন্তত ১০ হাজার শ্রমিক কর্মরত আছেন। শ্রমিকরা ৩ মাসের বকেয়া বেতন পেলে আন্দোলন বন্ধ করবে। অফিস স্টাফরাও ৫ মাসের বেতন পাবে বলে জানা গেছে। তবে মালিকপক্ষ কেউই কথা বলতে রাজি হননি। পরে আগামীকালের মধ্যে বেতন পরিশোদের দাবি জানিয়ে শ্রমিকরা চলে যায়।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park