1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘দেশে অর্ধেকের বেশি নারীর বাল্যবিয়ে হয়’ বেইলি রোডে আগুনের ঘটনায় এখনো ৬ জন চিকিৎসাধীন গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষায় পুলিশকে দায়িত্ব পালন করতে হবে: প্রধান বিচারপতি দক্ষিণ কোরিয়ায় ৭ হাজার ডাক্তারের লাইসেন্স স্থগিত ইসরায়েলি গুপ্তচরের’ মৃত্যুদণ্ড কার্যকর করল ইরান গাজায় অপুষ্টি-পানিশূন্যতায় আরো ১৫ শিশুর মৃত্যু কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার ও চা চুমুকের মালিকসহ ৪ জন কারাগারে চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদানে আরও স্বচ্ছতা ও পেশাদারিত্ব নিশ্চিত করা হবে : আরাফাত সীমান্ত রক্ষায় বিজিবিকে স্মার্ট প্রযুক্তিতে সজ্জিত করা হচ্ছে : প্রধানমন্ত্রী না:গঞ্জে ক্ষমতার স্বাদ পায়নি আওয়ামীলীগের ত্যাগীরা

পাকিস্তানে নির্বাচনের প্রাক্কালে জোড়া বিস্ফোরণে নিহত ২২, আহত ৩৭

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বুধবার ভোট প্রার্থীর কার্যালয়ের বাইরে পৃথক দুটি বোমা বিস্ফোরণে কমপক্ষে ২২ জন নিহত ও ৩৭ জন আহত হয়েছে। কর্মকর্তারা এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
খবরে বলা হয়, কোয়েটা শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার এবং আফগানিস্তান সীমান্ত থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে পিশিন জেলায় একজন স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ের কাছে প্রথম বিস্ফোরণ ঘটে।
বেলুচিস্তান প্রদেশের তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী জান আচাকজাই এবং কোয়েটা পুলিশ উভয়েই ওই বিস্ফোরণে ১২ জন নিহত ও ২৫ জন আহত হওয়ার কথা জানান।
আচাকজাই আরো জানান, প্রায় ১২০ কিলোমিটার পূর্বে কিল্লা সাইফুল্লাহ শহরে ইসলামি জমিয়ত উলেমা-ই-ইসলাম-এফ (জেইউআই-এফ) দলের প্রার্থীর নির্বাচনী অফিসের কাছে দ্বিতীয় বিস্ফোরণ ঘটে।
তিনি এএফপি’কে বলেন, সেখানে এ বিস্ফোরণে ‘কমপক্ষে ১০ জন নিহত এবং ১২ জন আহত হয়।’
এ নগর এলাকার প্রধান বাজারে এ বিস্ফোরণ ঘটানো হয়। এ হামলার লক্ষ্য ছিল জেইউআই-এফের নির্বাচনী কার্যালয়।
গত বছর জুলাই মাসে পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশে ডানপন্থী জেইউআই-এফ দলের একটি রাজনৈতিক সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় ৪৪ জন নিহত হয়েছিল।
এদিকে নির্বাচনের প্রাক্কালে বুধবার পাঁচ লাখেরও বেশি নিরাপত্তা কর্মকর্তা মোতায়েন করা শুরু হয়েছে। কর্তৃপক্ষ ৯০ হাজারেরও বেশি ভোটকেন্দ্রে ইতোমধ্যে ব্যালট পেপার বিতরণ করেছে।
মঙ্গলবার রাতে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে এবং বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হবে।
বিশ্বের পঞ্চম জনবহুল দেশ পাকিস্তানের মোট জনসংখ্যা প্রায় ২৪ কোটি। এদের মধ্যে ভোটার প্রায় ১২ কোটি ৮০ লাখ।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park