1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘দেশে অর্ধেকের বেশি নারীর বাল্যবিয়ে হয়’ বেইলি রোডে আগুনের ঘটনায় এখনো ৬ জন চিকিৎসাধীন গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষায় পুলিশকে দায়িত্ব পালন করতে হবে: প্রধান বিচারপতি দক্ষিণ কোরিয়ায় ৭ হাজার ডাক্তারের লাইসেন্স স্থগিত ইসরায়েলি গুপ্তচরের’ মৃত্যুদণ্ড কার্যকর করল ইরান গাজায় অপুষ্টি-পানিশূন্যতায় আরো ১৫ শিশুর মৃত্যু কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার ও চা চুমুকের মালিকসহ ৪ জন কারাগারে চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদানে আরও স্বচ্ছতা ও পেশাদারিত্ব নিশ্চিত করা হবে : আরাফাত সীমান্ত রক্ষায় বিজিবিকে স্মার্ট প্রযুক্তিতে সজ্জিত করা হচ্ছে : প্রধানমন্ত্রী না:গঞ্জে ক্ষমতার স্বাদ পায়নি আওয়ামীলীগের ত্যাগীরা

গোদনাইলে আ.লীগের ভোট কেন্দ্র পরিচালনা কমিটির বিপরীতে বিএনপির লোক দিয়ে পাল্টা কমিটি ও পাশাপাশি দুইটি শিবির ॥ সংঘর্ষের আশংকা ** নৌকার মাঝি শামীম ওসমান ও থানা আ.লীগের কঠোর হস্তক্ষেপ কামনা

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জ-৪ আসনে নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে। নারায়ণগঞ্জ-৪ আসন থেকে চতুর্থবারের মতো নৌকার মাঝি করা হয়েছে নারায়ণগঞ্জ-৪ আসনের উন্নয়নের রুপকার, বাংলাদেশ আ.লীগের প্রভাব ও প্রতাবশালী নেতা আলহাজ¦ একেএম শামীম ওসমান। ইতিমধ্যে শামীম ওসমানের মনোনয়ন বৈধ ঘোষনা করেছেন নির্বাচন কমিশন। যার ফলে জোরেসরে চলছে নারায়ণগঞ্জ-৪ আসনের নৌকার মাঝি শামীম ওসমানের নির্বাচন প্রস্তুতি। চলছে কেন্দ্র ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি গঠন। শামীম ওসমানের নির্দেশ মতে ইতিমধ্যে নাসিক ৮নং ওয়ার্ডে আ.লীগ নেতৃবৃন্দদের নিয়ে মত বিনিময় সভা করেছেন নাসিক ৮নং ওয়ার্ডের বার বার নির্বাচিত জনপ্রিয় কাউন্সিলর জেলা যুবলীগের অন্যতম সদস্য আলহাজ¦ রুহুল আমীন মোল্লা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কাউন্সিলর রুহুল আমীন মোল্লা নৌকার মাঝি শামীম ওসমানের নির্দেশে শামীম ওসমানের জন্য যেভাবে দায়িত্ব পালন করে সফলতা দেখিয়েছিলেন, বিপুল ভোটে ৮নং ওয়ার্ডের প্রতিটি কেন্দ্রে নৌকা বিজয়ী করেছিলেন। সেই ধারা অব্যাহত রাখতে এবারও কঠোর পরিশ্রম শুরু করে দিয়েছেন তিনি। তিনি নাসিক ৮নং ওয়ার্ডের চিহ্নিত চিহ্নিত ত্যাগী নির্যাতিত,দক্ষ আ.লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের নিয়ে ইতিমধ্যে কেন্দ্র পরিচালনা কমিটি গঠন করেছেন। সেই কমিটির লোকদের নিয়ে করেছেন প্রস্তুতিমুলক সভা। যেখানে শত শত নেতাকর্মীরা শতর্স্ফুতভাবে অংশ গ্রহন করে আসন্ন নির্বাচনে নৌকার মাঝি শামীম ওসমানকে পুনরায় বিজয়ী করে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে নারায়ণগঞ্জ-৪ আসনটি উপহার দেয়ার আশাবাদ ব্যক্ত করেছেন যা বিভিন্ন গনমাধ্যমে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারিত হয়েছে। স্থানীয় আ.লীগ নেতৃবৃন্দও কাউন্সিলর রুহুল আমীন মোল্লা ও তার নির্বাচনী ওয়ার্ক টিমের কর্মকান্ডে অত্যান্ত সন্তুষ্ট ও খুশি। কারন, এলাকায় নির্বাচনী আমেজ তৈরীতে কাউন্সিলর রুহুল আমীন মোল্লা দিন-রাত কঠোর পরিশ্রম করে যাচ্ছে। নির্বাচনে কিভাবে ভোটার উপস্থিতি বাড়ানো যায়, মানুষকে কিভাবে ভোট কেন্দ্রে নির্ভয়ে আনা যায় তা নিয়ে পরিকল্পনা করে যাচ্ছেন তিনি। ইতিমধ্যে ভোট কেন্দ্র ভিত্তি নির্বাচনী ক্যাম্প, শিবির নির্মানের কাজও সম্পন্ন করে ফেলেছেন বলে স্থানীয় আ.লীগ সুত্রে জানা গেছে। নৌকার শামীম ওসমানকে বিজয়ী করতে নাসিক ৮নং ওয়ার্ডে যেখানে নির্বাচনী আমেজ তৈরিতে কাউন্সিলর রুহুল আমীন মোল্লা ও আ.লীগ-অঙ্গসংগঠন কাজ করে যাচ্ছেন, ঠিক সেই সময় নির্বাচনকে বিতর্কিত করতে, ভোট কেন্দ্রে অরাজকতা সৃষ্টি করতে, নির্বাচন নিয়ে মানুষের মধ্যে ভয়ের সৃস্টি করতে উল্টো কাজ করে যাচ্ছে নাসিক ৮নং ওয়ার্ডে চৌধুরীবাড়ী ব্যবসায়ী এসো: এর সভাপতি মহসীন ভুইয়ার বড় ভাই সাইফুল ভুইয়া। নির্বাচন কেন্দ্র কমিটির বিপরীতে দিচ্ছে পাল্টা কমিটি। আর সেই কমিটিতে স্থান দেয়া হয়েছে চিহ্নিত বিএনপি নেতাদেরকে। যারা গত ২৮ অক্টোবর সরকার পতনের আন্দোলনে অংশ দিয়েছে। কিন্তু সরকার পতনে ব্যর্থ হয়ে দিয়েছিলো গা ঢাকা।

এক মাস পলাতক থেকে বর্তমানে মহসীন ভুইয়া, সাইফুৃল ভুইয়াদের সাথে মিশে মাথাচারা দিয়ে উঠেছে। স্থান করে নিয়েছে আ.লীগের কেন্দ্র পরিচালনা কমিটিরতে। শুধু পাল্টা কেন্দ্র কমিটি নয়, আ.লীগের নির্বাচনী শিবিরের পাশেই তৈরী করেছে পাল্টা নির্বাচনী ক্যাম্প, শিবির। এরফলে স্থানীয় আ.লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃস্টি হয়েছে। আ.লীগের নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির বিপরীতে বিএনপি’র লোকদের নিয়ে পাল্টা কমিটি ও একই জায়গায় দুইটি পাল্টা-পাল্টি শিবির নির্মানের ফলে নিজেদের মধ্যে অপ্রীতিকর ঘটনা, এমনকি সংঘর্ষের আশংকা দেখছেন স্থানীয় আ.লীগ নেতৃবৃন্দ। এরফলে নির্বাচন নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে ভয়ভীতির সৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। ভোট কেন্দ্রে মানুষের উপস্থিতি কমে যাবার আশংকা দেখা দিতে পারে। ফলে নির্বাচন বিতর্কিত হবার সম্ভাবনা দেখছেন সচেতন মহল। এই ধরনের অভিযোগের প্রেক্ষিতে আজ সোমবার নাসিক ৮নং ওয়ার্ডের একটি নির্বাচনী কেন্দ্র বৌ-বাজার ক্যানেলপাড়স্থ হলি কোরআন প্রি-ক্যাডেট মাদ্রাসায় গিয়ে জানা যায় সেখানে নির্বাচন কেন্দ্র পরিচালনা কমিটি দুইটি। শুধু তাই নয়। ক্যানেলপাড়ে আ.লীগের শিবিরের পাশেই পাল্টা আরেকটি নির্বাচনী শিবির। যেখানে পূর্বেই একটি শিবির রয়েছে, তার পাশে আরেকটি শিবির নির্মানের রহস্য কী। আ.লীগ নেতাকর্মীদের প্রতিহত করতেই কি বিএনপি লোকদের দিয়ে পাল্টা শিবির উদ্বোধন করা হয়েছে। এর ফলে যেকোন সময় নিজেদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে, বিএনপি লোকেরা সংঘর্ষ ঘটিয়ে আ.লীগের বদনাম করতেই কি পাল্টা শিবির। শিবির উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপি লোকদের মিলন মেলা লক্ষ্য করা যায়। আ.লীগের কোন লোক না পেয়ে বিএনপি লোকদের দিয়ে মহসীন- সাইফুল ভুইয়া দ্বারা পরিচালিত শিবিরে বিএনপি নেতা মুসলিম মিয়া, হুমায়ূন, মতি মিয়া, মুসলিম মিয়ার বড় ছেলে, বিএনপি নেতা জালাল, গুলজারের ছোট ভাই যাদের পুরো পরিবার বিএনপি হিসেবে পরিচিত, ছাত্রলীগের অফিসে হামলা ও ভাংচুর মামলার আসামী দুলালকে শিবির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত দেখে স্থানীয় আ.লীগ নেতাদের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে বলে ক্ষোভের সাথে জানান আ.লীগ নেতারা।

এ ব্যাপারে কয়েকজন স্থানীয় আ.লীগ নেতার সাথে কথা হয়। তারা ক্ষোভের সাথে জানান, হলি কোরআন প্রি-ক্যাডেট মাদ্রাসা কেন্দ্রে স্থানীয় আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদে নিয়ে একটি কেন্দ্র পরিচালনা কমিটি রয়েছে। এই কেন্দ্র পরিচালনা কমিটি নিজেদের অর্থ ব্যয় করে ক্যানেলপাড়ে কয়েকদিন আগে শিবির নির্মানও করেছে। অথচ এই কেন্দ্র কমিটির বিপরীতে বিএনপি’র লোকদের দিয়ে পাল্টা কমিটি করেছে মহসীন ও সাইফুল ভইয়াগং। শুধু তাই নয় আ.লীগের নির্বাচন কেন্দ্র কমিটির দ¦ারা নির্মিত শিবিরের একটু পাশেই পাল্টা শিবির নির্মান করেছে তারা। সেই শিবির উদ্বাধন অনুষ্টান যেন বিএনপি নেতাদের মিলন মেলা ছিলো। আ.লীগ থেকে বিচ্ছিন্ন হয়ে সাইফুল মহসীন আজ বিএনপি লোকদের নিয়ে আ.লীগের লোকদের বিরুদ্ধেই অবস্থান নিয়েছে। এরফলে নির্বাচন বিতর্কিত হবে। ভোটারদের মধ্যে ভয়ের সৃস্টি হবে বলে আ.লীগ নেতারা জানান। এ ব্যাপারে তারা নৌকার মাঝি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য জননেতা আলহাজ¦ একেএম শামীম ওসমানের কঠোর হস্তেক্ষেপ কামনা করেছেন। এ ব্যাপারে নাসিক ৮নং ওয়ার্ড কাউন্সিলর জেলা যুবলীগ সদস্য রুহুল আমীন মোল্লার সাথে কথা হলে তিনি জানান, নির্বাচন কেন্দ্র কমিটি একাধিক হতে পারে। কিন্তু আ.লীগের শিবিরের পাশে বিএনপি লোকদের নিয়ে পাল্টা শিবির নির্বাচনকে অবশ্যই বিতর্কিত করতে। অপ্রীতিকর ঘটনা, সংঘর্ষ ঘটতে পারে। এরফলে ভোটারদের মধ্যে ভয়ভীতি সৃষ্টি হতে পারে। ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কমতে পারে। বিষয়টি আমি পুরোপুরি জেনে মাননীয় সংসদ সদস্যকে অবশ্যই অবহিত করবো।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park