1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. reduanulhoque11@gmail.com : reduanulhoque :
  4. sohag42000@gmail.com : sohag42000 :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
অবসরে গেলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আবু আহমেদ জমাদার জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা কাদের, উপনেতা আনিসুল ও রওশনকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মন্ডল মোঃ মহিউদ্দিন সানী দৈনিক জনদর্পণ পত্রিকার পরিচালনা পর্ষদের বৈঠক অনুষ্ঠিত ফতুল্লার ধলেশ্বরী নদী থেকে ১৬টি ইট বাধা অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধার দালাল দিয়ে টেস্ট বাণিজ্যের অভিযোগ: নোভা ডায়াগনস্টিকে দুদকের অভিযান না.গঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে ঈদের দুই জামাত, প্রথমটি সকাল ৭টায় বিদ্যানিকেতনে দেশীয় ফলের উৎসব না.গঞ্জে পৌরসভা নির্বাচনে প্রার্থী বিএনপির ডজনখানেক দায়িত্বশীল নেতা! মেঘনা টোল প্লাজা এলাকায় চলন্ত বাসে হটাৎ আগুন

যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি কেন্দ্রের ** নানা শঙ্কায় নিচ্ছে ব্যাপক প্রস্তুতি, চমক দেখাতে চায় না.গঞ্জ বিএনপি

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩

এবার সরকার হটানোর ‘এক দফা’ দাবিতে ১৫ দিনের গুচ্ছ কর্মসূচি নিয়েছে বিএনপি। কেন্দ্রীয় ওই গুচ্ছ কর্মসূচিতে যেমন নানামাত্রিক সমাবেশ থাকবে, তেমনি একাধিক রোডমার্চের কর্মসূচিও থাকবে বলে জানা গেছে। ১৯ সেপ্টেম্বর থেকে সেই কর্মসূচি শুরু হয়ে ৩ অক্টোবর পর্যন্ত চলবে। তারাই ধারবাহিকতায় নারায়ণগঞ্জে নেতাকর্মীদের কাছে সমাবেশ করার নির্দেশনা আসছে।
নারায়ণগঞ্জ বিএনপিও সেই সমাবেশ ব্যাপক আকারে করতে চায়। বুধবার (২৭ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ জেলা পাসপোর্ট অফিসের সামনে ওই সমাবেশ করতে চাচ্ছে জেলা বিএনপি। তথ্যটি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন।
নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষনেতারা জানান, আগামী ১৫ দিনের জন্য নেওয়া এই ধাপের কর্মসূচিগুলো শান্তিপূর্ণভাবে করতে চায় বিএনপি। কর্মসূচিগুলোতে ব্যাপক জনসমাবেশ ঘটিয়ে সরকারকে শান্তিপূর্ণ উপায়ে পদত্যাগ করে নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করার চূড়ান্ত ‘বার্তা’ দেওয়া হবে। এর পরেও সরকার শান্তিপূর্ণ সমাধানের পথে না গেলে কঠোর কর্মসূচি দেওয়া হবে। তেমন কোন আশঙ্কা করছি না, তবে একটা রাজনৈতিক দল যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত থাকে।
জান যায়, জাতীয় নির্বাচনের তফসিল নভেম্বরের প্রথম সপ্তাহে ঘোষণা করা হতে পারে এমনই পূর্বাভাস দিয়ে আসছে নির্বাচন কমিশন। ভোটের তফসিলের আগে অক্টোবর মাসে আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিতে চায় বিএনপি। এমন চিন্তা থেকে দলটি ১৫ দিনের কর্মসূচি শুরু করবে এ সপ্তাহে। এই কর্মসূচি শেষ হলে অক্টোবরের প্রথম সপ্তাহেই আবার টানা নতুন কর্মসূচি দিতে পারে দলটি। আগামী মঙ্গলবার ঢাকার কেরানীগঞ্জে বড় সমাবেশের মধ্য দিয়ে এই ধাপের কর্মসূচির সূচনা হবে। এরপর পর্যায়ক্রমে নারায়ণগঞ্জে বুধবার সমাবেশ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এর ফাঁকে ফাঁকে দেশের দক্ষিণ ও পূর্বাঞ্চলে চারটি রোডমার্চ কর্মসূচি করা হতে পারে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park