1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. sohag42000@gmail.com : sohag :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়তে ছাত্রলীগ প্রবেশে নিষেধাজ্ঞা দিল শিক্ষার্থীরা, ক্ষোভ ছাত্রলীগের বিএনপি কোটা আন্দোলনের সঙ্গে সরাসরি জড়িত নয় : মির্জা ফখরুল শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি চরমোনাইয়ের ঢাবিতে ২ শিক্ষার্থী গুলিবিদ্ধ দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্র যাত্রাবাড়ী, টোল প্লাজায় আগুন বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ রাজধানীতে ঘরের ভেতরে গুলিবিদ্ধ বাবা-ছেলে রাজধানীতে মুক্তিযোদ্ধাদের সমাবেশ আগামীকাল কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে : প্রধানমন্ত্রী শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের

হোয়াটসঅ্যাপের নিরাপত্তায় আসছে ই-মেইল আইডি ফিচার

অনলাইন ডেস্ক:
  • প্রকাশের সময় : রবিবার, ৬ আগস্ট, ২০২৩

কমবেশি সবাই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ব্যক্তিগত কাজে তো বটেই অফিসিয়াল চ্যাটের জন্য ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। অসংখ্য গ্রুপে যুক্ত হচ্ছেন প্রতিনিয়ত। জরুরি ছবি, ভিডিও, ফাইল আদান প্রদান করছেন প্ল্যাটফর্মটিতে। এত জরুরি অ্যাপটির নিরাপত্তাও প্রয়োজন অনেক বেশি।

তাই তো হোয়াটসঅ্যাপ তাদের নিরাপত্তা আরও বাড়িয়ে তুলছে সবসময়। প্রতি মুহূর্তে কয়েক কোটি ব্যবহারকারী আছেন হোয়াটসঅ্যাপে। তাদের নিরাপত্তার কথা ভেবেই এবার আরও একটি নতুন ফিচার যুক্ত করছে হোয়াটসঅ্যাপ। এরই মধ্যে বিটা ব্যবহারকারীদের জন্য সম্প্রতি এই ফিচারের পরীক্ষা নিরীক্ষা শুরু হয়েছে।
এখন থেকে হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ভেরিফাই করার ক্ষেত্রে ই-মেইল আইডির অপশনও দেওয়া হবে। প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, এ ফিচার চালু হলে আরও বেশি সুরক্ষিত হবে হোয়াটসঅ্যাপ।
সাধারণত হোয়াটসঅ্যাপে সাইন-আপ করতে চাইলে ব্যবহারকারীকে নিজের নম্বর অথেনটিকেট করতে হয়। এক্ষেত্রে রেজিস্টার থাকা মোবাইল নম্বরে একটি ওটিপি আসে। আর সেটা দিয়েই ব্যবহারকারীর নম্বর অথেনটিকেট করা হয়। তবে আগামী দিনে হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ভেরিফাই করার ক্ষেত্রে ই-মেইল আইডির অপশনও দেওয়া হবে।
যদি আপনার ফোন চুরি হয় বা হারিয়ে যায় তাহলে সেই ফোন যার হাতেই পড়ুক না কেন সুরক্ষিত থাকবে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট। হোয়াটসঅ্যাপে সিকিউরিটি ফিচার হিসেবে ই-মেইল আইডি যুক্ত হলে আপনার ফোন না থাকলেও ই-মেইল আইডি জানা থাকলে আপনি অন্য ডিভাইস থেকেও হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে লগ-ইন করে তা অ্যাকসেস করতে পারবেন।
হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো বলছে, হোয়াটসঅ্যাপের ২.২৩.১৬.১৫ ভার্সনে নতুন এই ফিচার দেখা যাচ্ছে। শুধু বিটা ব্যবহারকারী নতুন হোয়াটসঅ্যাপ ফিচারের অ্যাকসেস পাচ্ছেন। তবে খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীদের নিরাপত্তা সংক্রান্ত এই ফিচার চালু হবে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park