1. admin@dailyswadhinbangladesh.com : admin :
  2. n.ganj.jasim@gmail.com : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট : স্বাধীন বাংলাদেশ রিপোর্ট
  3. sohag42000@gmail.com : sohag :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়তে ছাত্রলীগ প্রবেশে নিষেধাজ্ঞা দিল শিক্ষার্থীরা, ক্ষোভ ছাত্রলীগের বিএনপি কোটা আন্দোলনের সঙ্গে সরাসরি জড়িত নয় : মির্জা ফখরুল শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি চরমোনাইয়ের ঢাবিতে ২ শিক্ষার্থী গুলিবিদ্ধ দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্র যাত্রাবাড়ী, টোল প্লাজায় আগুন বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ রাজধানীতে ঘরের ভেতরে গুলিবিদ্ধ বাবা-ছেলে রাজধানীতে মুক্তিযোদ্ধাদের সমাবেশ আগামীকাল কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে : প্রধানমন্ত্রী শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের

ব্লকচেইন অলিম্পিয়াড শুরু ২৩ জুলাই

অনলাইন ডেস্ক:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

আগামী ২৩ জুলাই রোববার থেকে শুরু হচ্ছে ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ ২০২৩। দেশে চতুর্থবারের মতো আয়োজিত হতে যাচ্ছে এ প্রতিযোগিতা। তিন দিনব্যাপী এ প্রতিযোগিতা শেষ হবে ২৫ জুলাই। সমাপনী দিনে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে পুরস্কার বিতরণীর মধ্যে দিয়ে প্রতিযোগিতার আনুষ্ঠানিকতা শেষ হবে।

এ অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ এ প্রতিযোগিতার আয়োজন করে৷
সোমবার আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে এক সংবাদ সম্মেলনে আয়োজকরা এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার, ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশের আহ্বায়ক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ এবং ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশের সমন্বয়ক হাবীবুল্লাহ এন করিম।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয় এবারের প্রতিযোগিতায় ১১৮টি দল নিবন্ধন করে, যাদের মধ্যে থেকে ৪০টি দলকে চূড়ান্ত পর্বে মনোনীত করা হয়। এদের মধ্যে থেকে হোয়াইটপেপার মুল্যায়নের মাধ্যমে চারটি দলকে বিজয়ী ঘোষণা করা হবে।
এছাড়াও তিন দিনের এ আয়োজনে অনলাইনে চারটি সেমিনারের আয়োজন করা হবে যেখানে দেশি বিদেশি বক্তারা অংশ নেবেন।
ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে এ প্রতিযোগিতার আয়োজনে অন্যান্য প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে টেকনহেভেন কোম্পানি লিমিটেড, আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এবং তথ্য প্রযুক্তি খাতের ব্যবসায়ীদের সংগঠন বেসিস। পার্টনার প্রতিষ্ঠান হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, আইএফসি, বিকাশ, জনতা ব্যাংক, এবং রুপালি ব্যাংক।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দৈনিক স্বাধীন বাংলাদেশ

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park